তিতুমীরে রংপুর জেলা ছাত্রকল্যাণের সভাপতি সাদিক  সম্পাদক মিঠু

  • নিজস্ব প্রতিবেদক:  | সোনালী নিউজ
  • প্রকাশিত: সেপ্টেম্বর ১৮, ২০২৪, ০৬:৪৭ পিএম
তিতুমীরে রংপুর জেলা ছাত্রকল্যাণের সভাপতি সাদিক  সম্পাদক মিঠু

ঢাকা: রাজধানীর সরকারি তিতুমীর কলেজের রংপুর জেলা ছাত্রকল্যাণ পরিষদের নতুন কমিটি গঠন করা হয়েছে। কলেজটির ২০১৯–২০২০শিক্ষাবর্ষের শিক্ষার্থী সাদিক মেহেদী শোভনকে সভাপতি এবং ২০২০-২১ শিক্ষাবর্ষের শিক্ষার্থী মোনায়েম সরকার মিঠুকে সাধারণ সম্পাদক হিসেবে মনোনীত করা হয়েছে। 

মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) তিতুমীরস্থ রংপুর জেলা ছাত্রকল্যাণ পরিষদের উপদেষ্টা মন্ডলীর পরামর্শক্রমে পূর্বের কমিটি বিলুপ্ত ঘোষণা করে আগামী এক বছরের জন্য পূর্ণাঙ্গ কমিটির অনুমোদন দেওয়া হয়।

কমিটিতে সহ-সভাপতিরা হলেন-শাম্মী বিনতে ইসলাম, জারসিস রুবেল, মনিরুজ্জামান মনির, মাহবুব মুইন, নাইবুল ইসলাম, সাব্বির হোসেন, আবু সালেক, সোহানুর রহমান, সিয়াম আল শরীফ ও মাসুদ গাজী।

যুগ্ম সাধারণ সম্পাদক হিসেবে রয়েছেন, আহসান হাবীব সনেট, এহতেশাম নোমান, মো.আরিফ মিয়া ও মইনুল ইসলাম।

সাংগঠনিক সম্পাদক, মো.আবু তালেব, মো.জাহিদ হাসান, হেদায়েতুল ইসলাম, রাব্বি হাসান কাব্য, সোহাগ রানা ও স্বপন মিয়া। 

দপ্তর সম্পাদক আরিফ, উপ দপ্তর সম্পাদক মাসুদ রানা, অর্থ বিষয়ক সম্পাদক জাফেরুল ইসলাম জিম, উপ অর্থ বিষয়ক সম্পাদক নাহিদ হাসান, আইন বিষয়ক সম্পাদক রাফি, উপ আইন বিষয়ক সম্পাদক সিয়াম আরেফিন, ধর্ম বিষয়ক সম্পাদক আনোয়ার হোসেন, উপ ধর্ম বিষয়ক সম্পাদক লাজু মিয়া, সমাজসেবা বিষয়ক সম্পাদক সৈকত, উপ সমাজসেবা বিষয়ক সম্পাদক রফিকুল, স্বাস্থ্য বিষয়ক সম্পাদক মো. আশিক মিয়া। 

উপ স্বাস্থ্য বিষয়ক সম্পাদক মো. হাবীবুল্লাহ ইউসুফ, প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক, বাঁধন কুমার কুন্ডু, উপ প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক হাসানুর জামান রাসেল।

ক্রীড়া বিষয়ক সম্পাদক মাহফুজুল আজিম দীপ্ত, উপ ক্রীড়া বিষয়ক সম্পাদক রাশেদ, ছাত্রী বিষয়ক সম্পাদক জান্নাতুল ফেরদাউস লীমা।

উপ ছাত্রী বিষয়ক সম্পাদক মনিরা আক্তার, আনিকা তাবাসসুম, উম্মে মিশকাত জাহান মিতু।

সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক সুজন, উপ সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক ইকবাল হাসান, তথ্য ও প্রচার বিষয়ক সম্পাদক রাহিমুজ্জামান হৃদয়, উপ তথ্য ও প্রচার বিষয়ক সম্পাদক আরন, গ্রন্থনা ও প্রকাশনা বিষয়ক সম্পাদক শাহরিয়ার কৌশিক। উপ গ্রন্থনা ও প্রকাশনা বিষয়ক সম্পাদক সুমাইয়া আফরিন জলি।

সহ সম্পাদক বেলাল, সুজন, লিখন, মুস্তাকিম বিল্লাহ, সাগর ও মেহেদী হাসান।

সদস্য হিসেবে রয়েছেন- সাগর, সাদমান হাসান উচ্ছ্বাস, আকিবুল ইসলাম, নাসিম, ফরমান, আল ইমরান, রাফায়েত ইসলাম নাজিম, আব্দুল্লাহ আলামিন, সালেমুন ও আশিক।

উপদেষ্টা মন্ডলীর সদস্য হিসেবে রয়েছেন- মো.আবু জাদীদ রাজেল, রেজাউল করিম রাসেল, মাহফুজার রহমান হৃদয় ও মো. মাহবুব আলম। 

ছাত্রকল্যাণ পরিষদের কার্যক্রম সম্পর্কে নতুন সভাপতি সাদিক মেহেদী শোভন বলেন, ‘আলহামদুলিল্লাহ সব কিছুর জন্য। আমরা সবাইকে এক সাথে নিয়ে আমাদের রংপুর জেলার ছাত্র কল্যাণ সংগঠনকে তিতুমীরের বুকে একটা সুসংগঠিত সংগঠন হিসেবে তুলে ধরতে বদ্ধপরিকর। আমাদের পূর্বের কিছু দুর্বলতা ছিল সেগুলা আমরা নিজেদের জায়গা থেকে শুধরে সামনে এগিয়ে যাবো। আর আমাদের সকল সিনিয়র ভাই এবং আপুদের সর্বাত্মক সহযোগিতা চাই। আমাদের রংপুর জেলার সকল ভাই বোনদের যেকোনো প্রয়োজনে আমরা আমাদের সাধ্যমত পাশে থাকবো ইনশাআল্লাহ। সকলে আমাদের জন্য দোয়া করবেন।’

ছাত্রকল্যাণ পরিষদের কার্যক্রম সম্পর্কে নতুন সাধারণ সম্পাদক মোনায়েম সরকার মিঠু বলেন, ‘সকল প্রশংসা মহান আল্লাহ তা'আলার। জেলা হিসেবে রংপুর বরাবরেই এগিয়ে। দেশের প্রয়োজনে আমাদের ভূমিকা সবার থেকে অগ্রগামী সব সময় থাকে। নুরুলদীন যেমন দেশের প্রয়োজনে ছিলেন অতুলনীয়, বেগম রোকেয়াও নারী জাগরণের অগ্রদূত। আবার ২০২৪ এর বৈষম্য বিরোধী আন্দোলনে সবার থেকে আমাদের ভূমিকা বেশি। জীবনকে তুচ্ছ করে দেশের মানুষের মুক্তির আশায় মুল্যবান জীবন দিয়ে গেলেন বীরের বেশে ঘতকের বন্দুকের নলের সামনে।তার এই অসামান্য বলিদান ছাত্রসমাজের মুক্তির হাতিয়ার হয়ে অর্জিত হলো দ্বিতীয় স্বাধীনতা। আমি সেই গর্বিত রংপুরের সন্তান হয়ে তিতুমীরস্থ রংপুর জেলা ছাত্রকল্যাণের সকল সাধারণ শিক্ষার্থীর পাশে থেকে ছাত্রদের কল্যাণ মূলক কাজ করে যেতে চাই। নতুন শিক্ষার্থী যারা প্রথম ঢাকায় আশে তারা যাতে কোন সমস্যায় না পড়ে কিংবা কোন অপরাজনীতিতে জরিয়ে না পড়ে এই বিষয়গুলো কমিটির অনান্য দায়িত্বশীলদের নিয়ে দেখবো। সাধারণ শিক্ষার্থীরা অন্য কোন রাজনৈতিক দল দ্বারা নির্যাতিত না হয় তা নিশ্চিত করবো। ছাত্রকল্যাণের শিক্ষার্থীদের কলেজের শিক্ষা, সংস্কৃতি ও প্রতিযোগিতা মুলক অনুষ্ঠান বা আয়োজনে অংশগ্রহণে আগ্রহী করে তুলবো।’

আইএ

Link copied!